• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন |
  • English Version

পাকুন্দিয়ায় জাতির পিতার জন্মশত বার্ষিকী উদযাপন

পাকুন্দিয়ায় জাতির পিতার
জন্মশত বার্ষিকী উদযাপন

# রাজন সরকার :-

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন করেছে উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন, উপজেলা প্রশাসন, থানা প্রশাসন, পাকুন্দিয়া পৌরসভাসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। ১৭ মার্চ বুধবার দিনভর ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মিষ্টি বিতরণ ও দোয়া মাহফিল।
বুধবার সকাল ৯টা থেকে উপজেলা পরিষদ চত্ত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন, উপজেলা প্রশাসন, থানা প্রশাসন, পাকুন্দিয়া পৌরসভাসহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ শুরু করে। উপজেলা আওয়ামী লীগের পক্ষে পুষ্পস্তবক অর্পণের সময় স্থানীয় সাংসদ নূর মোহাম্মদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক মোতায়েম হোসেন স্বপন, আহবায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট হুমায়ূন কবির ও একরাম হোসেন কাঞ্চন প্রমুখ উপস্থিত ছিলেন। উপজেলা প্রশাসনের পক্ষে পুষ্পস্তবক অর্পণের সময় উপজেলা নির্বাহী অফিসার মো. নাহিদ হাসান ও সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। পাকুন্দিয়া থানা প্রশাসনের পক্ষে পুষ্পস্তবক অর্পণের সময় ওসি মো. সারোয়ার জাহান ও পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. শ্যামল মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও উপজেলা যুবলীগ, শ্রমিকলীগ, বাংলাদেশ ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়।
এরপর উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত আলোচনা সভায় কেক কেটে দিবসটির উদ্বোধন করেন প্রধান অতিথি কিশোরগঞ্জ-২ (পাকুন্দিয়া-কটিয়াদী) আসনের সংসদ সদস্য ও সাবেক আইজিপি নূর মোহাম্মদ। উপজেলা নির্বাহী অফিসার মো. নাহিদ হাসানের সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার শারফুল ইসলামের সঞ্চালনায় এক সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন, প্রধান অতিথি সাংসদ নূর মোহাম্মদ, পাকুন্দিয়া থানার ওসি মো. সারোয়ার জাহান, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হুমায়ূন কবীর, সাবেক অধ্যক্ষ মো. জসিম উদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার মিছবাহ উদ্দিন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফুর রহমান প্রমুখ।
এছাড়াও উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বঙ্গবন্ধু চত্ত্বরে অনুষ্ঠিত এক আলোচনা সভায় দলের পক্ষে কেক কেটে দিবসটির উদ্বোধন করেন সাংসদ নূর মোহাম্মদ। উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক মো. মোতায়েম হোসেনের সভাপতিত্বে ও জেলা শ্রমিকলীগের উপদেষ্টা আতাউল্লাহ সিদ্দিক মাসুদের সঞ্চালনায় এতে বক্তব্য দেন, সাংসদ নূর মোহাম্মদ, উপজেলা আওয়াী লীগের যুগ্ম-আহাবয়ক মো. মোতায়েম হোসেন স্বপন ও সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হুমায়ূন কবীর প্রমুখ। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *